২দিনের সফরে আজ নোয়াখালী আসছেন ওবায়দুল কাদের

Date:

বিশেষ প্রতিবেদক :: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং বর্তমান সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দুই দিনের সফরে আজ শনিবার (২২ জুলাই) নোয়াখালী আসছেন।

ওবায়দুল কাদেরের আগমণকে ঘিরে নোয়াখালীকে বর্ণিল সাজে সাজানো হয়েছে। রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন, পতাকা আর তোরণ দিয়ে সাজানো হয়েছে কোম্পানীগঞ্জ, কবিরহাটসহ নোয়াখালী জেলা শহর। শহরের সৌন্দর্য বাড়াতে জেলা শহরের সড়কের পাশের প্রতিটি প্রতিষ্ঠানকে নতুন সাজে সাজানো হয়েছে।

সেতুমন্ত্রীর একান্ত সচিব গৌতম চন্দ্র পাল (যুগ্ম সচিব) নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের কাছে পাঠানো সফরসূচি অনুযায়ী জানা যায়, ওবায়দুল কাদের শনিবার সকাল ৯টায় বাসভবন থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে সড়ক পথে যাত্রা করবেন। সেখান থেকে আকাশপথে যাত্রা করে নোয়াখালীর কবিরহাট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অবতরণ ও কবিরহাট উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি, উন্নয়ন ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য রাখবেন তিনি। মধ্যাহ্ন বিরতি শেষে নোয়াখালী পুলিশ লাইনে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তার যোগদানের কথা রয়েছে। এরপর বিকেল ৪টায় জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি, উন্নয়ন ও সুধী সমাবেশে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য রাখবেন তিনি।

ওবায়দুল কাদেরের ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা বলেন, প্রথম দিনের সব অনুষ্ঠান শেষে রাতে তিনি ফেনী সার্কিট হাউসে থাকবেন। এরপর সফরের দ্বিতীয় দিন সকাল সাড়ে ৯টায় পারিবারিক কবরস্থানে কবর জিয়ারত, দোয়া ও ফাতেহা পাঠ করার কথা রয়েছে। এরপর বসুরহাট পৌরসভা কর্তৃক বাস্তবায়িত নব আধুনিকায়নকৃত বসুরহাট বাসষ্ট্যান্ড ও বাস্তবায়িত ৭৩৫ টি সোলার বাতি স্থাপন প্রকল্পের শুভ উদ্বোধন শেষে পৌর অডিটোরিয়ামে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হেসেবে যোগদান করবেন। এরপর সড়ক পথে ফেনী গিয়ে আকাশপথে ঢাকায় ফিরবেন।

নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, সেতুমন্ত্রীর এ সফর নির্বিঘ্ন করতে আমরা প্রস্তুত। জেলা সদর, কোম্পানীগঞ্জ ও কবিরহাটে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নোয়াখালী পুলিশ লাইনে স্থাপিত বঙ্গবন্ধু ম্যুরাল উন্মোচন অনুষ্ঠানের জন্য বিশেষ আয়োজন করা হয়েছে। সেখানে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জন্য আলাদা সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে। নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে সেতুমন্ত্রীর সফরের এলাকা। তল্লাশি চালানো হচ্ছে পুরো এলাকায়।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নোয়াখালী পৌরসভার মেয়র সহিদ উল্যাহ খান সোহেল বলেন, বিএনপি পদযাত্রার নামে দেশের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে পায়তারা করছে। সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে দেশের উন্নয়ন ও অগ্রযাত্রাকে তারা নষ্ট করতে চায়। তাই আমরা সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশের আয়োজন করেছি। আয়োজন সফল করতে সব প্রস্তুতি নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

জাসদ নেতা হাজী জসিম’র হার্টে দুটি রিং স্থাপন করা হবে সকলের দোয়া চেয়েছেন

প্রেস বিজ্ঞপ্তি :: জাসদ কোম্পানিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক...

কবিরহাট উপজেলায় মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা

নুর আলম বিপ্লব, কবিরহাট (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালী কবিরহাট...

চাটখিলে ৩ দিন ব্যাপি উন্নয়ন মেলা শুরু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালী চাটখিল উপজেলা প্রশাসনের...

বসুরহাটে জ্ঞান হারিয়ে পড়ে থাকা কুষ্টিয়ার মামুনুলে’র পাশে কাদের মির্জা

এএইচএম মান্নান মুন্না :: 'মানুষ মানুষের জন্য, জীবন জীবনের...