নোয়াখালীতে জেলা নাজির, পেশকারসহ ৩ জনের বিরুদ্ধে দুদকের চার্জশিট

Date:

সদর (নোয়াখালী) সংবাদাতা :: নোয়াখালীতে জেলা নাজির, পেশকারসহ ৩ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর সহকারি পরিচালক সুবেল আহমেদ সংশ্লিষ্ট আদালতে এ চার্জশিট দাখিল করেছেন। দুদকের কার্যালয় মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করে।
চার্জশিট ভুক্তরা হলেন, নোয়াখালী জেলা নাজির মোহাম্মদ আলমগীর, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের পেশকার নাজমুন নাহার ও বিজন ভৌমিক।
অভিযোগে বলা হয়েছে, মোহাম্মদ আলমগীর ১৯৯৭ ইং সালে স্টেনোগ্রাফার হিসেবে জেলা জজ আদালত, নোয়াখালীতে যোগদান করেন। পরবর্তীতে পদোন্নতি পেয়ে প্রথমে রেকর্ডকিপার ও পরে নাজির হন। ২০০৬ সনে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তার স্ত্রী নাজমুন নাহার, জুডিসিয়াল পেশকার হিসেবে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত, নোয়াখালীতে ২০০৮ সালে যোগ দেন। আসামি মোহাম্মদ আলমগীর তার কর্মজীবনে অবৈধ উপায়ে জ্ঞাত আয় বহির্ভূত অর্থের দ্বারা তার কর্তৃপক্ষের বিনা অনুমতিতে নোয়াখালী জেলা, ফেনী জেলা ও ঢাকা জেলায়  ৭ কোটি ৫৩ লাখ ১৩ হাজার ১শ ৯৫ টাকা অর্জনের মূল্যের স্থাবর সম্পত্তির মালিকানা অর্জন করেন। উক্ত সম্পত্তি অর্জন করতে গিয়ে তিনি বিভিন্ন প্রতারণা ও জালিয়াতির আশ্রয় গ্রহণ করেন। মামলা তদন্তকালে জমি ক্রয়ের অর্থের উৎস সম্পর্কে জিজ্ঞাসাবাদ করলে অভিযুক্তরা কোন উৎস দেখাতে পারেননি। তদন্তকালে দেখা যায় যে, বৈধ আয়ের তাদের কোন উৎস নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চরকাঁকড়া ইউপি চেয়ারম্যান’র বিরুদ্ধে থানায় জিডি

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :ওষুধ দোকানের মালিককে হত্যার হুমকির অভিযোগে চরকাঁকড়া...

কৃষি জমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা, মুচলেকা দিল ব্যবসায়ী

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে কৃষি জমির...

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিল...