যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ নিহত

Date:

আন্তর্জাতিক ডেস্ক :: যুক্তরাষ্ট্রের বোস্টনের কেমব্রিজে পুলিশের গুলিতে বাংলাদেশি বংশোদ্ভূত এক তরুণ নিহত হওয়ার খবর পাওয়া গেছে। বোস্টন পুলিশ বিভাগের উদ্ধৃতি দিয়ে স্থানীয় সংবাদ মাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।

নিহত ওই তরুণের নাম সৈয়দ আরিফ ফয়সাল এবং তার বয়স ২০ বছর। জানা গেছে, যুক্তরাষ্ট্রেই জন্ম ফয়সালের।

এদিকে, পুলিশের গুলিতে ফয়সাল নিহত হওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছেন, যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ড প্রতিবাদ সমাবেশ করেছে এ ঘটনায়। দ্রুত ঘটনার তদন্ত করে বিচার দাবি করেন তারা। সংগঠনটির সামাজিক যোগাযোগ মাধ্যমেও ফয়সালের নিহতের বিষয়টি নিশ্চিত করে প্রতিবাদ জানানো হয়েছে। আরিফ ফয়সাল দি ইউনিভার্সিটি অব ম্যাসাচুসেটস আমহার্স্টের শিক্ষার্থী ছিলেন বলেও জানান তারা।

বিভিন্ন গণমাধ্যম সূত্রে জানা গেছে, বুধবার দুপুরে চেস্টনাট স্ট্রিটে এ ঘটনাটি ঘটে। পুলিশের হটলাইন নম্বরে ফোন আসে সন্দেহভাজন এক তরুণ একটি অ্যাপার্টমেন্টের জানালা ভেঙে বেরিয়ে গেছে এবং তার হাতে ছোরা রয়েছে।

পুলিশ বলছে, তারা ঘটনাস্থলে গিয়ে একটি ভবনের পেছনে ফয়সালকে খুঁজে পান। পুলিশকে দেখে তিনি দৌড় দিলে পুলিশ সদস্যরাও তাকে ধাওয়া করেন।

মিডলসেক্সের ডিস্ট্রিক্ট অ্যাটর্নি মারিয়ান রায়ান বলেন, পুলিশ ধাওয়া করে চেস্টনাট স্ট্রিটে তাকে ঘিরে ফেলে। তিনি দাবি করে বলেন, এ সময় এই তরুণ ছুরি হাতে নিয়ে পুলিশের দিকে তেড়ে আসেন। পুলিশ বাধ্য হয়ে গুলি ছোড়ে। পরে গুলিবিদ্ধ ফয়সালকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

সূত্র: ডেইলি ভয়েজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিল...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি)...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিল...