কোম্পানীগঞ্জে আটটি ইউনিয়নে বিএনপি’র আংশিক কমিটি ঘোষণা

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :
তৃণমূলের নেতা কর্মীদের সমন্বয়ে নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপি’র আটটি ইউনিয়নের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে।

আজ শুক্রবার( ২৮ জুন) বিকাল ৪ ঘটিকায় মুছাপুর ইউনিয়নে নুরুল আলম সিকদার বাড়ীতে এ কমিটি ঘোষণা করা হয়।

উপজেলা বিএনপির আহবায়ক নুরুল আলম সিকদার সভাপতিত্বে ও সদস্য সচিব মাহমুদুর রহমান রিপন’র সঞ্চালনায় কমিটি ঘোষণা পূর্বে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সদস্য মানছুরুল হক বাবর, আবুল কালাম আজাদ, এ সময়ে উপস্থিত ছিলেন, হাফেজ মো: আবদুল হক শাহজান, আবদুল মতিন তোতাসহ উপজেলা ও ইউনিয়নের অন্যান্য নেতৃবৃন্দ।

আটটি ইউনিয়নে কমিটিতে যারা রয়েছেন:১নং সিরাজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি হলেন, মাঈন উদ্দিন মাছুম, সাধারণ সম্পাদক আব্দুল মালেক মেম্বার, সাংগঠনিক সম্পাদক মো: শাহ্জাহান।২নং চরপার্বতী ইউনিয়নে সভাপতি আইয়ুব নবী বাবুল, সাংগঠনিক সম্পাদক পদে শূন্য রেখেছেন,৩নং চরহাজারী ইউনিয়নে সভাপতি নুরনবী বাবুল, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক আবুল হাসেম,৪নং চরকাঁকড়া ইউনিয়নে সভাপতি মোশারফ হোসেন বাহার, সাধারণ সম্পাদক মো:বেলায়েত হোসেন, সাংগঠনিক সম্পাদক মো: জসিম উদ্দিন,
৫নং চরফকিরা ইউনিয়নে সভাপতি গোলাম রাব্বানী বিপ্লব, সাধারণ সম্পাদক রইস উদ্দিন মাসুদ, সাংগঠনিক সম্পাদক আবু ছায়েদ রিপন,৬নং রামপুর ইউনিয়নে ভারপ্রাপ্ত সভাপতি বেলায়েত হোসেন বেলাল, সাধারণ সম্পাদক আলমাস খাঁন বাহাদুর, সাংগঠনিক সম্পাদক ইকবাল হোসেন। তবে রামপুর ইউনিয়নে আনছার উল্যাহকে সভাপতি পদে আসীন করার সম্ভবনা রয়েছে তিনি বর্তমানে যুক্তরাষ্ট্রে রয়েছেন।
৭নং মুছাপুর ইউনিয়নে হাফেজ আবদুল হক শাহজান,সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন, সাংগঠনিক সাংগঠনিক সম্পাদক মো:ইব্রাহিম।
৮নং চরএলাহী ইউনিয়নে সভাপতি পদে আবদুল মতিন তোতা, সাধারণ সম্পাদক মো:মোস্তাফিজুর রহমান ও নূরুল হুদা মাস্টারকে সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়।

তৃণমূলের এক নেতা বলেন, দল দীর্ঘদিন ক্ষমতার বাইরে। অসংখ্য নেতা-কর্মী বিভিন্ন মামলায় জর্জরিত। এর মধ্যেই দির্ঘদিন ধরে আহবায়ক কমিটি দিয়েই চলছিল দলের কাজ। সব মিলিয়ে দলীয় কার্যক্রম গতিহীন হয়ে পড়ে। নতুন কমিটি হওয়ায়, অনেক তরুণ উদীয়মান ও নতুন মুখ কমিটিতে জায়গা পাবেন। অপর দিকে আন্দোলন–সংগ্রামেও গতি ফিরবে।

উপজেলার এক নেতা জানান,দলকে সুসংগঠিত করতে, কর্মীদের মনোভাব চাঙা করতে, তৃণমূলের মতামতকে প্রাধান্য দিয়ে এই আটটি ইউনিয়নে সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক করে আংশিক কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। তাদের মাধ্যমে ইউনিয়নের পূর্ণাঙ্গ কমিটি ওয়ার্ড পর্যায়ে কমিটি গঠন করা হবে।

উল্লেখ্য, বিএনপি, বাংলাদেশের প্রধান দুটি রাজনৈতিক দলের মধ্যে একটি। বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টির সংক্ষিপ্ত রূপে বিএনপি নামেই পরিচিত এই দলটি। বাংলায় ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল’। ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর এই দলটি প্রতিষ্ঠা করেন সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপতি জিয়াউর রহমান।

১৯৭৬ সালে সেনা প্রধান জিয়াউর রহমান  রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হন। এরপর ১৯৭৭ সালে তাঁর শাসন বেসামরিক করার লক্ষ্যে ১৯ দফা কর্মসূচি প্রণয়ন করেন এবং তিনি রাষ্ট্রপতি নির্বাচন করার লক্ষ্যে জাতীয়তাবাদী গণতান্ত্রিক দল (জাগ দল) প্রতিষ্ঠা করেন। বিচারপতি আবদুস সাত্তার ছিলেন এ দলের সমন্বয়ক। পরবর্তী সময়ে ১৯৭৮ সালের ১ সেপ্টেম্বর জাগ দল বিলুপ্ত করে বিএনপি প্রতিষ্ঠা করা হয়। জিয়াউর রহমান ছিলেন এ দলের চেয়ারম্যান। প্রতিষ্ঠাকালীন এ দলের উল্লেখযোগ্য বৈশিষ্ট্য ছিল ডান, বাম ও মধ্যপন্থীদের সমন্বয়। ১৯৭৯ সালে এ দল থেকে নির্বাচন করে জিয়াউর রহমান রাষ্ট্রপতি নির্বাচিত হন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৫

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক...

কোম্পানীগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হয়ে পুরস্কার পেলেন যারা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে...

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ...

কোম্পানীগঞ্জে পরকীয়ার প্রতিবাদ করায় বর্বর স্বামীর নির্যাতনের শিকার স্ত্রী হামিদা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :যৌতুক ও নারীলোভী স্বামীর নির্যাতনে নোয়াখালী সদর...