কোম্পানীগঞ্জে পূজা উদযাপন উপলক্ষে কাদের মির্জার শান্তি সম্প্রীতি মনিটরিং কমিটি গঠন,পূজার সকল প্রস্তুতি সম্পন্ন

Date:

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :: সারা দেশের ন্যায় নোয়াখালীর কোম্পানীগঞ্জে আগামী ২০ অক্টোবর (শুক্রবার) থেকে হিন্দু সম্প্রদায়ের ষষ্ঠাদিকল্পারম্ব বিহীত পূজার মধ্যদিয়ে শুরু হবে শারদীয় দুর্গাপূজা। এ উপলক্ষে উপজেলার ১৩টি মণ্ডপে প্রতিমা তৈরিসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

এদিকে পূজার সময় এলাকায় যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা একটি শান্তি সম্প্রীতি মনিটরিং কমিটি গঠন করেছেন। তিনি পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দের সাথে সকল ধরনের যোগাযোগ অব্যাহত রেখেছেন। ইতি মধ্যে তিনি ১৩টি পূজা মণ্ডপে ১৩’শ শাড়ী – লুঙ্গি বিতরণ করেন। মহাষ্টমী ও মহানবমীতে পূজা কমিটির নেতৃবৃন্দকে নিয়ে পূজা মণ্ডপে পরিদর্শন করবেন।

অপর দিকে শারদীয় দুর্গোৎসবকে পরিপূর্ণ রূপ দিতে মন্দিরগুলোর প্রস্তুতি প্রায় শেষ। দেবীকে স্বাগত জানাতে সর্বত্র আনন্দঘন পরিবেশ বিরাজ করছে। হিন্দু সম্প্রদায়ের নারী -পুরুষসহ সকল বয়সের মানুষদের মধ্যে। এ সর্ববৃহৎ শারদীয় পূজাকে সার্থক করতে প্রহর গুনছে। উপজেলার বিভিন্ন পূজা মণ্ডপ ঘুরে দেখা গেছে, অধিকাংশ পূজা মণ্ডপে তোরণ, রঙ ও সাজসজ্জার সামান্য কাজ বাকি থাকলেও প্রতিমা তৈরীর কাজ সম্পন্ন।

এব্যাপারে কোম্পানীগঞ্জ উপজেলা পূজা উদযাপন কমিটির সাধরণ সম্পাদক বিমল চন্দ্র মজুমদার জানান, উপজেলা পূজা উদযাপন কমিটির পক্ষ থেকে বিভিন্ন এলাকার পূজা উদযাপন কমিটিগুলোকে দেওয়া হয়েছে বিভিন্ন দিক-নির্দেশনা।
এবার পূজা মণ্ডপ এলাকায় মন্দিরগুলোর নিজস্ব ব্যবস্থাপনায় প্রতিটি মণ্ডপে ৩০ জন করে স্বেচ্ছাসেবক আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবে। পূজার সময় কেউ আইন শৃঙ্খলা ভঙ্গ করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রত্যেক মণ্ডপে সিসি ক্যামেরার আওতায় থাকবে। অপর দিকে ইসলামী ফাউন্ডেশন কর্তৃক দেয়া নামাজের সময় সূচী টাঙ্গানো থাকবে।
নির্বাচনী বছর হওয়াতে দর্শনার্থীদের মাঝে আতঙ্ক বিরাজ করলেও আমরা আশাবাদী সকলের সহযোগিতায় মহাষ্টমী ও মহানবমীতে বিপুল দর্শনার্থী আনন্দ, উচ্ছ্বাস উপভোগ করবে।

পূজার সময় আইন শৃঙ্খলা রক্ষায় পদক্ষেপ প্রসঙ্গে উপজেলা নির্বাহী অফিসার মেজবাহ উল আলম ভূইয়া বলেন, পূজার সময় আইন শৃঙ্খলা রক্ষায় পূজা মণ্ডপ এলাকায় সকল স্তরের আইন শৃঙ্খলা রক্ষাবাহীনীর সদস্যরা সার্বক্ষণিক জোরদার ও পুলিশের টহল অব্যাহত থাকবে। প্রত্যেক মণ্ডপে একজন করে টেক অফিসার নিয়মিত নিয়োগ থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৫

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক...

কোম্পানীগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হয়ে পুরস্কার পেলেন যারা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে...

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ...

কোম্পানীগঞ্জে পরকীয়ার প্রতিবাদ করায় বর্বর স্বামীর নির্যাতনের শিকার স্ত্রী হামিদা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :যৌতুক ও নারীলোভী স্বামীর নির্যাতনে নোয়াখালী সদর...