ইতালিতে করোনায় মৃত্যুবরণকারী প্রথম বাংলাদেশি কোম্পানীগঞ্জের গোলাম মাওলা

Date:

আন্তর্জাতিক ডেস্ক :: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতালির মিলানে গোলাম মাওলা (৬০) নামে এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। শুক্রবার সন্ধ্যা ৬টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেন। এটি ইতালিতে এই রোগে প্রথম কোনো বাংলাদেশির মৃত্যু।

করোনাভাইরাসে মৃত্যুবরণ করা গোলাম মাওলার গ্রামের বাড়ি নোয়াখালীর কোম্পানীগঞ্জের রামপুর ইউনিয়নে। তিনি ইউনিয়নের ২নং ওয়ার্ডের মাদ্রাসা রোডের হিরা চৌধুরী বাড়ির হাফেজ আলী আকবর’র ছেলে। তিনি অনেক দিন ধরে সর্দি-কাশি ও শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন। পরীক্ষার পর তার শরীরে করোনা শনাক্ত হয়। এরপর থেকে মিলানোর নিগোয়ারদা হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গোলাম মাওলা ইতালির মিলান শহরে বসবাস করতেন। তার মৃত্যুতে প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে আসে। এছাড়া প্রবাসীদের মাঝে আতঙ্ক বেড়ে গেছে। তার স্ত্রীও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের এক ছেলে ও এক মেয়েসহ পুরো পরিবারকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গোলাম মাওলার মরদেহ মিলানের নিগোয়ারা হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তরের বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

 মরণব্যাধি করোনাভাইরাসে সবচেয়ে বেশি মানুষ মারা যাওয়ার ঘটনা ঘটেছে ইতালিতে। গত  ২৪ ঘণ্টায় ৬২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ইতালিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ৩২ জনে। এছাড়াও কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন ৫ হাজার ৯৮৬ জন। এ নিয়ে সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৭ হাজার ২১ জন। 

ইউরোপের দেশটিতে এখনও ৩৭ হাজার ৮৬০ জন হাসপাতালে চিকিৎসাধীন। এদের মধ্যে অন্তত ২ হাজার ৬৫৫ জনের অবস্থা আশঙ্কাজনক। এদের মধ্যে সুস্থ হয়েছেন প্রায় ৫ হাজার ১২৯ জন। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ...

কোম্পানীগঞ্জে পরকীয়ার প্রতিবাদ করায় বর্বর স্বামীর নির্যাতনের শিকার স্ত্রী হামিদা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :যৌতুক ও নারীলোভী স্বামীর নির্যাতনে নোয়াখালী সদর...

কোটা বাতিল বা বহাল নয়, সংস্কার চায় জাসদ

বিশেষ প্রতিনিধি :: জাসদের সভাপতি হাসানুল হক ইনু ও...

জাসদ নেতা বীরমুক্তিযোদ্ধা মো: শফিউর রহমান শফির মুক্তি দাবীতে বিক্ষোভ মিছিল

বিশেষ প্রতিনিধি :: জাসদ কেন্দ্রীয় উপদেষ্টা মন্ডলির সদস্য, বাজুবাঘা...