চাটখিল -১ আসনে নৌকার প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচারণ বিধি লঙ্ঘনের অভিযোগ

Date:

চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচারণ বিধি লঙ্ঘন করে জনসভা, নির্বাচনি প্রচারণামূলক বক্তব্য ও ভোট প্রার্থনা করায় নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী আংশিক) আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী এবং বর্তমান সাংসদ এইচ এম ইব্রাহিম’কে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটি। একই সাথে আগামি ৭দিনের মধ্যে এর যথাযথ জবাব দেওয়ার নির্দেশও প্রদান করা হয়েছে।

রোববার সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সংসদীয় আসন নং-২৬৮, নোয়াখালী-১ এর নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মুহাম্মদ আকবর হোসেন স্বাক্ষরিত এক আদেশে এ তথ্য জানানো হয়।

আদেশের ০২নং স্মারকে উল্লেখ্য করা হয়, গত পহেলা ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় নোয়াখালী-১ সংসদীয় আসনের পাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নির্বাচনি প্রচারণামূলক বক্তব্য প্রদান করেন আসনটির বর্তমান সাংসদ ও আওয়ামী লীগ মনোনিত প্রার্থী এইচ এম ইব্রাহিম। এছাড়াও তাঁর উপস্থিতিতে নেতাকর্মীরা তাঁর জন্য ভোট প্রার্থনা’সহ প্রচারণামূলক বক্তব্য প্রদান করে। পরবর্তীতে যা অনলাইন’সহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয় এবং বিষয়টি নির্বাচনি অনুসন্ধান কমিটির নজরে আসে।

প্রার্থীর এমন কর্মকাণ্ড জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচারণ বিধিমালা ২০০৮ বিধি ৬ (গ) ও ১২ এর বিধান লঙ্ঘন করেছে। যার প্রেক্ষিতে নির্বাচনি আচারণ বিধি ভঙ্গের কারণের সঠিক বাখ্যা আগামি ৯ ডিসেম্বর বুধবার বেলা ১১টার মধ্যে নির্বাচনি অনুসন্ধান কমিটি কার্যালয়ে প্রদানের নির্দেশনা দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে নোয়াখালী-১ আসনের আওয়ামী লীগ মনোনিত প্রার্থী এইচ এম ইব্রাহিম বলেন, ওইদিন আমি পাল্লা বাজার দিয়ে আসার সময় মানুষজনের উপস্থিতি দেখে সেখানে নামি এবং লোকজনের সাথে কথা বলি। বিষয়টিকে পরবর্তীতে কে কিভাবে প্রচার করেছে তা আমার জানা নেই। শোকজের বিষয়টি গণমাধ্যম কর্মীদের মাধ্যমে আমি জেনেছি, তবে এখনও কোনো লিখিত পায়নি।

জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা দেওয়ান মাহবুবুর রহমান বলেন, বিষয়টি আমরা শুনেছি। তবে এখনও অফিসে কোনো কপি এসে পৌঁছায়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

তাজভীর’র ভুল খৎনার সময় উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিজয় কুমার ছিলেন না

প্রতিবেদক :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রোপচারে দক্ষতার...

এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার :লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচনে এ্যাডভোকেট রহমত...

কোম্পানীগঞ্জে খতনায় ভুলের অভিযোগে উপসহকারীকে সেন্টমার্টিনে বদলি, দুই সদস্যের তদন্ত কমিট গঠন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জে শিশুর খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণের...