নোয়াখালী বাপুসের আনন্দ ভ্রমণ সম্পন্ন

Date:


মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:
বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি নোয়াখালী জেলা শাখার আয়োজনে গতকাল শনিবার ৩ দিন ব্যাপী আনন্দ ভ্রমণ সম্পন্ন করেছে নোয়াখালী জেলা কমিটি। এতে ৩১০ জন পুস্তক ব্যবসায়ীর অংশগ্রহনে আনন্দ ভ্রমণটি কক্সবাজার সমুদ্র সৈকত ও বান্দরবনের মেঘলা পর্যটক এবং নীলাচল পর্যটক কেন্দ্রে সম্পন্ন হয়।
শুক্রবার সকল থেকেই বিশাল সমুদ্রের ঢেউয়ের সাথে খেলা করতে ভুলে যায়নি পুস্তক সমিতির ব্যবসায়ীগণ এবং উপভোগ করেছে বিশ^ পর্যটক দিবসও। এছাড়াও সন্ধ্যায় বিভিন্ন কেনাকাটায় নিয়ে ব্যস্ত সময় পার করেছে পুস্তক ব্যবসায়ীরা। শনিবার সকলে মেঘলা পর্যটক ও বিকেলে নীলাচল পর্যটক কেন্দ্রে ফটোসেশনের মধ্য দিয়ে পাহাড়ে বাকি সময় পার করছে।
সর্বপুরি রাত ৮ ঘটিকায় হিলভিউ রেস্টুরেন্টে আনন্দ ভ্রমের সমাপ্ত অনুষ্ঠানে ১০০ টাকার লটারী কুপনের মাধ্যমে ড্র এর আয়োজন করে ৩০ জনকে পুরুস্কার প্রদান করা হয়। এর আগে সংক্ষিপ্ত বক্তব্যে নোয়াখালী বাপুসের সভাপতি মো: তৌহিদ উদ্দিন ও সাধারন সম্পাদক দিপকংর চক্রর্বতী জানান, সমিতি মানে একটি পরিবারের সৃষ্টি। ঐক্যবদ্ধ ছাড়া কোন পরিবারে সফলতা আসা করা যায় না। আমরা নির্বাচনে ওয়াদা করেছি আনন্দ ভ্রমনের, আজ তা পূর্ণ করতে পেরেছি। নীতিমালা বাস্তবায়নেও আপনারা আমাদের সহযোগীতা করবেন বলে আসা প্রকাশ করছি। তারা আরো বলেন, নিরুৎসাহী করার উদ্দেশ্যে নতুন কোন ব্যবসায়ী হতে চাইলে তাদের ক্ষেত্রে ৫০ হাজার টাকা দিয়ে নতুন সদস্য কার্ড সংগ্রহ করতে হবে। তবে প্রতি বছর রিনিউ বাবদ ১ হাজার ৫ শত টাকার স্থলে ৩ হাজার করার কথা সুনলে সকল সদস্যগণ ২ হাজার করার দাবি জানান।
জানা যায়, ৩ দিন ব্যাপী এই আনন্দ ভ্রমেনে ৩১০ জন সদস্যদের থাকা, খাওয়া ও যাতায়াত ভাড়া সহ অন্যান্য খরচ প্রায় ১২ লাখ ৫০ হাজার টাকা খরচ করেছে নোয়াখালী জেলা বাপুস। তবে নোয়াখালী বাপুসের সাথে আর্থিক সহযোগীতায় প্রত্যেক সদস্যদের ১ হাজার টাকা ও বিভিন্ন পুস্তক প্রকাশক কোম্পানীও পাশে ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ গ্রেপ্তার ৫

সদর (নোয়াখালী) সংবাদদাতা :: নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক...

কোম্পানীগঞ্জে জাতীয় শিক্ষা সপ্তাহে শ্রেষ্ঠ হয়ে পুরস্কার পেলেন যারা

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৪ উপলক্ষে...

কোম্পানীগঞ্জে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলা অনুুষ্ঠিত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ...

কোম্পানীগঞ্জে পরকীয়ার প্রতিবাদ করায় বর্বর স্বামীর নির্যাতনের শিকার স্ত্রী হামিদা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :যৌতুক ও নারীলোভী স্বামীর নির্যাতনে নোয়াখালী সদর...