বিএনপি ফাউল করতে গিয়ে লাল কার্ড খেয়ে আউট- ওবায়দুল কাদের

Date:

এএইচএম মান্নান মুন্না :: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিএনপি ২৮ তারিখে ফাউল করতে গিয়ে লাল কার্ড খেয়ে আউট হয়ে গেলো। আসন্ন জাতীয় নির্বাচনকে ভুন্ডুল করে ১/১১ (এক এগার) এর মত একটি অস্থিতিশীল সরকারের ষড়যন্ত্র করছে । গণতন্ত্র, সংবিধানকে বাঁচাতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা, আওয়ামী লীগ এবং শেখ হাসিনাকে বাঁচাতে হবে। সাংবিধানিক ধারাবাহিকতা রক্ষার্থে এ নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনারা কোন ভয় পাবেন না-আওয়ামী লীগ জনগণের পাশে আছে। সাহসের সাথে দলে দলে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার সভাপতিত্বে শুক্রবার বিকেলে তার নির্বাচনী এলাকা নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ-কবিরহাট) আসনে বসুরহাট জিরো পয়েন্টে পথসভায় বক্তব্যে এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি ও তাদের সমমনা দলগুলো বলেছিল, হাসিনা ও আওয়ামী লীগ পালাবারও পথ পাবে না। এখন তারা কোথায়? বিএনপিসহ ৩২দল পালিয়ে গেছে। অলিগলিতেও তাদেরকে খুজে পাওয়া যাচ্ছে না। নির্বাচনে আসেনি, বর্জন করে প্রতিরোধ করবে বলে। অবরোধ, হরতাল, চোরাই গোপ্তা হামলা, পুলিশ-আনসার হত্যা করতে পারে তারা। রেলে আগুন দিয়ে মানুষ হত্যা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা এসবই তারা পারে, এরা সবাই ভুয়া…। বিএনপি বলে তাদের হাজার হাজার লোক কারাগারে। তারা পুলিশ মারে, আনসার হত্যা করে, গাড়ীতে আগুন দেয়, ককটেল, পেট্রোল বোমা নিক্ষেপ করে। তারা জেলে যাবে না কারা জেলে যাবে।

তিনি আরও বলেন, সকলে আচরণবিধি মেনে চলুন, আচরণবিধি না মানলে এবং ফাউল করলে খবর আছে। ধরা খেলে কারও জন্য তদবির করবো না। আমরা নির্বাচন আচরণবিধির ওপর শ্রদ্ধাশীল। আজকে দেখুন আমার গাড়ীতেও জাতীয় পতাকা নেই। আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গোপালগঞ্জ ও আমিসহ সিলেটে গিয়েছিলেন, জাতীয় পতাকা ছিল না। সিলেট বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে সংবর্ধনা দিতে কোন সরকারি কর্মকর্তাও ছিল না।

কাদের বলেন, যুক্তরাষ্ট্র বলে, নির্বাচনে বাধা দিলে নিষেধাজ্ঞা দেবে। নির্বাচন এখন কারা বাঁধা দিচ্ছে, কারা আগুন দিচ্ছে, পেট্রোল বোমা মারছে? ট্রেনে আগুন দিয়ে মা- ছেলেসহ ৪জনকে পুড়িয়ে মেরেছে। এগুলো কি ফৌজদারী অপরাধ নয়। এসব অপরাধে বিএনপি নেতাকর্মীরা গ্রেফতার হচ্ছে এবং এধরনের অপরাধে তাদের বিচার হতেই হবে। নির্বাচন বর্জন করে আন্দোলনে ব্যার্থ হয়ে ওদের দন্ডিত নেতা তারেক বলে, ট্যাক্স দেবে না, সরকারকে ট্যাক্স দিতে নিষেধ করছে জনগণকে। এ নেতার কথা শুনে এখন ঘোড়াও হাসে। হাওয়া ভবনের এ অর্থচোরা তারেক কিভাবে জনগণকে বলে ট্যাক্স না দিতে। টেম্স নদীর পাড়ে বসে লম্বা লম্বা কথা না বলে তারেককে তিনি, সাহস থাকে তো দেশের রাজপথে আসতে বলেন। ২০০৭ সালে ট্যাক্স ফাঁকি দিয়ে সাজাপ্রাপ্ত দন্ডিত হয়ে মুচলেকা দিয়ে বিএনপি নেতা তারেক রহমান লন্ডনে পালিয়ে গিয়েছিল। মা-ছেলে দুজনেই সাজাপ্রাপ্ত দন্ডিত আসামী। এরা হলো বিএনপি নেতা। লুটেরা টাকা পাচারকারীদের বাংলাদেশের জনগণ নেতা কিভাবে মানবে?

তিনি বলেন, আমরা বঙ্গবন্ধু ও শেখ হাসিনার সৈনিক। নাশকতাকারী বা কাউকে ভয় পায় না। একমাত্র আল্লাহকে ভয় করি। আমার কর্মকান্ডে কেউ কোন দুঃখ পেয়ে থাকলে, নিজগুণে আমাকে ক্ষমা করে দেবেন। কারণ দলীয় নেতাকর্মীদের নিয়ন্ত্রণে না রাখতে পারলে, তা আমারই ব্যর্থতা। কারণ আমি যেহেতু দলের বড় নেতা। তৈরী থাকুন, ৭ জানুয়ারী ফাইনাল খেলা হবে। বিএনপি না থাকলে কি হয়েছে, সারা দেশে ১৮শ ৯৬জন ৭ জানুয়ারী খেলোয়াড় হিসেবে ফাইনাল খেলবে। দেশের জন্য আমাদের দলের নেতারা সব ধরনের ত্যাগ স্বীকারে প্রস্তুত আছে।

এসময় উপস্থিত ছিলেন, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম হাজারী এমপি, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাদল, কবিরহাট উপজেলা আওয়ামী লীগ সভাপতি মো: ইব্রাহিম, কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ফখরুল ইসলাম রাহাত, কেন্দ্রীয় আওয়ামী যুবলীগের সদস্য নুরুল করিম জুয়েল কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সদস্য তাশিক মির্জা, প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

তাজভীর’র ভুল খৎনার সময় উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বিজয় কুমার ছিলেন না

প্রতিবেদক :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অস্ত্রোপচারে দক্ষতার...

এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক নির্বাচিত

স্টাফ রিপোর্টার :লক্ষ্মীপুর জেলা আইনজীবি সমিতির নির্বাচনে এ্যাডভোকেট রহমত...

কোম্পানীগঞ্জে খতনায় ভুলের অভিযোগে উপসহকারীকে সেন্টমার্টিনে বদলি, দুই সদস্যের তদন্ত কমিট গঠন

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালীর কোম্পানীগঞ্জে শিশুর খতনার সময় অতিরিক্ত রক্তক্ষরণের...