মামাতো ভাই, আগে আপন ভাইকে থামান, কাদেরকে আলাল

Date:

নিউজ ডেস্ক :: আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেছেন, মামাতো ভাই, আমাদের প্রতি এতো উত্তেজিত কেন আপনি। আমাদের প্রতি উত্তেজিত না হয়ে আগে আপন ভাইকে (আবদুল কাদের মির্জা) থামান।

সোমবার (৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের মওলানা আকরাম খাঁ হলে জিয়ামঞ্চের ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদেরের একটি মন্তব্যের জবাবে এ কথা বলেন আলাল।

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবে না দলটির নেতাদের সাম্প্রতিক কিছু বক্তব্যের জবাবে রোববার (৩ অক্টোবর) ঢাকায় এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, বিএনপির সবকিছুতেই শর্ত এবং মামার বাড়ির আবদার মনে করে। নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার গঠন করলে নাকি নির্বাচনে অংশ নেবে তারা। আসলে বিএনপি ভালো করেই জানে তত্ত্বাবধায়ক সরকারের বিষয়টি মীমাংসিত।

প্রশ্ন রেখে ওবায়দুল কাদের বলেন, তত্ত্বাবধায়ক সরকার বাতিল কে করেছে? উচ্চ আদালতের রায়ের আলোকে তত্ত্বাবধায়ক সরকার বাতিল হয়েছে, এ পদ্ধতি ছিল একটি অন্তর্বর্তীকালীন ব্যবস্থা। দীর্ঘ মেয়াদে তত্ত্বাবধায়ক সরকার চলতে পারে না।

তার এসব বক্তব্যের প্রসঙ্গ টেনে আলাল বলেন, ‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচনে যাবে না বিএনপি। রোববার আমাদের মহাসচিব (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) এ কথা বলার সঙ্গে সঙ্গেই ওবায়দুল কাদের সাহেব পুথি খুলে বসে গেছেন। মাথা ঝুলিয়ে ঝুলিয়ে পুথি পাঠ করছেন আর বলছেন তত্ত্বাবধায়ক সরকারের দাবি নাকি মামার বাড়ির আবদার। মামাতো উত্তর দেন নাই, দিয়েছেন মামাতো ভাই। তো, মামাতো ভাই আমাদের প্রতি এতো উত্তেজিত কেন আপনি? আগে আপন ভাইকে (আবদুল কাদের মির্জা) থামান।’

বিএনপির এ যুগ্ম-মহাসচিব বলেন, ‘করোনার টিকা দেয়, পরীক্ষা করায়—সবখানেই বিএনপিকে গালিগালাজ করে। বলছেন বিএনপি নেই। আবার সারাদিন বিএনপি-বিএনপি জপেন কেন?’

তিনি বলেন, ‘এতো ডিজিটাল ডিজিটাল করেন, আফগানিস্তান ছাড়া দক্ষিণ এশিয়ায় বাকিরা আমাদের ওপরে কেন? ৬০০ অ্যাপের মধ্যে মাত্র তিনটি সচল আছে। বাকিগুলো কোনোটা আইসিইউতে, কোনোটা লাইফ সাপোর্টে।’

আলাল বলেন, আপনারা গণতন্ত্রের কথা বলেন, সূচকে এতো নিচে কেন? আর সিঙ্গাপুর হয়ে গেছে বলেন, তাদের মাথাপিছু আয় ৬২ থেকে ৬৩ মার্কিন ডলার। আমাদের এতো কম কেন?

সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক ও জিয়ামঞ্চের সভাপতি আব্দুস সালাম, মঞ্চের সাধারণ সম্পাদক মো. ফয়েজ উল্যাহ ইকবাল ও সাবেক সংসদ সদস্য বিলকিস ইসলাম।

সুত্র : জাগো নিউজ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...

খাদ্য ও চিকিৎসার অভাবে চাটখিলের জোড়া লাগা যমজ শিশু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে আফরোজা-শাহীনুর দম্পতির...

ক্যান্সার আক্রান্ত রিজভীর চিকিৎসায় এগিয়ে আসুন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিলে মরণব্যাধি ক্যান্সারে...

মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছে- সাংবাদিক ও সম্পাদক আলাউদ্দিন

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :নোয়াখালী চাটখিলের কৃতি...