মামলার তথ্য গোপন, সেতুমন্ত্রী’র ছোট ভাই’র  মনোনয়ন বাতিল

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়া আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহদাত হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। রোববার (৫ মে) দুপুর ১২টায় রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত  জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল হলফনামায় মামলা ও আয় বিবরণীর তথ্য গোপন করায় মনোনয়নপত্র বাতিল করেন।

ওবায়দুল কাদেরের ভাই শাহাদাত হোসেন ব্যাতিত তার ভাগ্নেসহ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।

বৈধ ঘোষিত প্রার্থীরা হলেন, চেয়ারম্যান পদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ গোলাম শরীফ  চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও আমেরিকা প্রবাসী ওমর আলী।

ভাইস চেয়ারম্যান পদে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ভাগ্নে বসুরহাট  পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুবুর রশীদ মঞ্জু, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ জসিম উদ্দিন, মধ্যপ্রাচ্য প্রবাসী মামুন হোসেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী পারভীন আক্তার, সহ-সভাপতি  রেহানা আক্তার (শিউলী হাজারী), ফাতেমা বেগম। এ উপজেলায় আওয়ামী লীগ ব্যাতিত অন্যকোন রাজনৈতিক দলের কেউ প্রার্থী হয়নি।

মনোনয়নপত্র বাতিলের বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান প্রার্থী ওবায়দুল কাদেরের ছোট ভাই শাহাদাত হোসেন জানান, আমার জনপ্রিয়তায় ঈর্ষান্বীত হয়ে একটি মহল আমি যেন নির্বাচন না করতে পারি এজন্য আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। আমার বিরুদ্ধে করা রাজনৈতিক মামলাগুলো নিষ্পত্তি হওয়ার পরও  সেগুলো দেখিয়ে আমার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আমি এর বিরুদ্ধে আপিল করবো। নোয়াখালীর  জেলা প্রশাসক আমার আপিল গ্রহণ নাও করতে পারে। এমনি হলে আমি উচ্চ আদালতে যাব।

তিনি আরও বলেন, আমার ভাই মন্ত্রী। স্বজন বলতে সন্তান-স্ত্রীকে বলা হয়েছে। প্রধানমন্ত্রী সেটা ক্লিয়ার করেছেন। আমার ভাই ওবায়দুল কাদের সাহেবও সেটা ক্লিয়ার করেছেন। আশা করি স্বজনের ভুল ব্যাখ্যা থেকে সবাই সরে আসবে।

প্রসঙ্গত, ৩য় ধাপের তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ছিল ২ মে, মনোনয়নপত্র বাছাই ছিল ৫ মে, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল ০৬-০৮ মে, আপিল নিষ্পত্তি ০৯-১১ মে, প্রার্থিতা প্রত্যাহারের  শেষ সময় ১২ মে, প্রতীক বরাদ্দ ১৩ মে। ভোটগ্রহণ হবে আগামী ২৯ মে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের স্বাবলম্বী করার জন্য আমাকে ভোট দিন -পারভীন মুরাদ

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা মহিলা...

অবশেষে উচ্চ আদালতের আদেশে প্রতীক পেলেন মন্ত্রীর ছোট ভাই শাহাদাত

কোম্পানীগঞ্জ প্রতিনিধি:উচ্চ আদালতের আদেশে নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে...

দীর্ঘ ২মাস পর বাবা-মায়ের বুকে ফিরলেন কোম্পানীগঞ্জের নাবিক রাজু

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: দীর্ঘ ২ মাস অপেক্ষার পর...

হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে পেলেন ওবায়দুল কাদেরের ছোটভাই শাহাদাত হোসেন

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: হাইকোর্টে আপিল করে প্রার্থীতা ফিরে...