কোম্পানীগঞ্জে মির্জা কাদের সহ ৫জনের নামে সরকারি বিদ্যালয়ের নামকরণের প্রস্তাব

Date:

কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর কোম্পানীগঞ্জে শ্রুতিমধুর নয় এমন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে মুক্তিযোদ্ধা ও গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের নামে নামকরণের প্রস্তাব করেছে জেলা প্রশাসন।

নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা সহ তার বড় ভাই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধের সংগঠক আলী ইমাম চৌধুরী, মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান ও ফজলুল হক চৌধুরীর নামেও সরকারি বিদ্যালয়ের নামকরণের প্রস্তাব করা হয়েছে।

গত ২৩ ফেব্রুয়ারি প্রস্তাবনার চিঠিটি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বরাবর পাঠানো হয়েছে।

সোমবার (১৪ মার্চ) বিকেলে নোয়াখালী জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান চিঠির বিষয়টি সংবাদমাধ্যমকে নিশ্চিত করে বলেন, শ্রুতিমধুর নয় এমন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তনের জন্য উপজেলা কমিটির প্রস্তাবনার ভিত্তিতে ওই চিঠি পাঠানো হয়েছে।

শুনতে শ্রুতিমধুর নয় এমন বিদ্যালয়ের মধ্যে উত্তর চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয় নামের পরিবর্তে আবদুল কাদের মির্জা সরকারি প্রাথমিক বিদ্যালয়, দিয়ারা বালুয়া গুচ্ছগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে বীর মুক্তিযোদ্ধা ওবায়দুল কাদের সরকারি প্রাথমিক বিদ্যালয় করার প্রস্তাব করা হয়।

এছাড়া দক্ষিণ গাংচিল আশ্রয়ণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে আলী ইমাম চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয়, চরলেংটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পরিবর্তে বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং চরহাজারী ফজলুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ফজলুল হক চৌধুরী সরকারি প্রাথমিক বিদ্যালয় নামকরণের প্রস্তাব করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চরকাঁকড়া ইউপি চেয়ারম্যান’র বিরুদ্ধে থানায় জিডি

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :ওষুধ দোকানের মালিককে হত্যার হুমকির অভিযোগে চরকাঁকড়া...

কৃষি জমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা, মুচলেকা দিল ব্যবসায়ী

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে কৃষি জমির...

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিল...