কোম্পানীগঞ্জে অটোরিকশা-সেলাই মেশিন পেয়ে খুশিতে আত্মহারা ২ ভিক্ষুক

Date:

www.noakhalitimes.com
কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি :: ‘ভিক্ষুক মুক্ত করনে বিকল্প কর্মসংস্থানে’ যুক্ত হলেন নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার ২ ভিক্ষুক। একজনকে অটোরিকশা ও অন্যজনকে সেলাই মেশিন বিতরণের মধ্য দিয়ে তাদের স্বাবলম্বী হতে সহায়তা করে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে তাদের মাঝে এ উপহার বিতরণ করা হয়।
অটোরিকশা পাওয়া চরএলাহী ইউনিয়নের ভিক্ষুক সালেহা যেন খুশিতে আত্মহারা। তিনি বলেন,বাবারে আমি এতদিন ভিক্কা (ভিক্ষা) করতাম।স্যারে অটোরিকশা দিছে(দিয়েছে) পোলা চালাবে। এর আয় দিয়ে সংসার ভালো চলবো। সেলাই মেশিন পাওয়া বসুরহাট পৌরসভার নুর জাহান জানান, পরিবারে আয়ের কোনো বেবস্তা(ব্যবস্থা)নাই । তাই এতদিন ভিক্কা(ভিক্ষা)করতাম। এ্যাহন সেলাই মেশিনে কাজ করে সে টাকায় সংসার চালাবো। আর ভিক্ষা করবে না বলে তিনি জানান। তারা কোম্পানীগঞ্জ ইউএনও’র প্রতি কৃতজ্ঞতা জানান।
কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মেজবা উল আলম ভূঁইয়া জানান, এসব ভিক্ষুকের হাত যেন সত্যিকার অর্থেই কর্মের হাতিয়ার হতে পারে এ জন্য সমাজ সেবা অধিদপ্তরের অর্থায়নে তাদের মধ্যে অটোরিকশা ও সেলাই মেশিন বিতরণ করা হলো।আশাকরি, এগুলো তাদের নিয়মিত আয়ের উৎস হবে। তারা সমাজের বোঝা না হয়ে দেশের সম্পদ হবেন।এসময় উপস্থিত ছিলেন ,উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো.মাইন উদ্দিন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধিনোয়াখালীর চাটখিল উপজেলার নবাগত...

কোম্পানীগঞ্জে আইএইচ আরসি’র ঈদ প্রীতি ও অভিষেক অনুষ্ঠান

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :আন্তর্জাতিক মানবাধিকার কমিশন (আই এইচআরসি) নোয়াখালী কোম্পানীগঞ্জ...

চাটখিলে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:নোয়াখালীর চাটখিল উপজেলায় পানিতে...