কোম্পানীগঞ্জে অভিবাসী দিবস পালন ৩ রেমিটেন্স যোদ্ধাদের সম্মাননা দিলেন উপজেলা প্রশাসন

Date:

নোয়াখালী প্রতিনিধি:’শতবর্ষে জাতির পিতা-সুবর্ণে স্বাধীনতা, অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা”  এ প্রতিপাদ্যকে সামনে রেখে নোয়াখালীর কোম্পানীগঞ্জে পালিত হল আন্তর্জাতিক অভিবাসী দিবস।

শনিবার (১৮ ডিসেম্বর) সকাল ১১ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১ উপলক্ষে উপজেলা প্রাঙ্গনে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ সামিউল ইসলামের সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউল হক মীর।

অভিবাসীদের প্রবাসে বাংলাদেশের ভ্রাম্যমাণ দূত হিসেবে আখ্যায়িত করে জিয়াউল হক মীর বলেন,দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রত্যেক অভিবাসীকে গন্তব্য দেশের ভাষাজ্ঞান ও সংস্কৃতি জানার পাশাপাশি সে দেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল থেকে নিজ দেশের সংস্কৃতি ও ঐতিহ্যকে তুলে ধরতে হবে। বছরে প্রতি উপজেলা থেকে ১ হাজার কর্মীকে বিদেশে প্রেরণের পরিকল্পনা নিয়ে সরকার কাজ করছে । কোন ব্যক্তি যেন অবৈধ ভাবে  জীবনের ঝুঁকি নিয়ে ডিঙ্গি নৌকায় সাগর পার হয়ে বিপদগ্রস্ত না হয় সে দিকে সচেতন হওয়ার আহবান জানান।

আলোচনা সভায় এ সময়ে বক্তব্য রাখেন,উপজেলা স্বাস্থ্য কর্মকতা ডাঃ মোঃ সেলিম,উপজেলা কৃষি অফিসার মোঃ বেলাল হোসেন। সমাজসেবা অফিসার রাসেল আহম্মেদ। উপজেলা সহকারী শিক্ষা অফিসার এবিএম নুরুজ্জামান। কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) সাজ্জাদ রোমন ,রামপুর ইউনিয়ন পরিষদ’র চেয়ারম্যান ইকবাল বাহার চৌধুরী। উপজেলা প্রেস ক্লাব সভাপতি সাংবাদিক এএইচএম মান্নান মুন্নাসহ অন্যান্য নেতৃবৃন্দ।

অনুষ্ঠান শেষে উপজেলা অভিবাসীদের মধ্যথেকে সর্বোচ্চ রেমিটেন্স পাঠানো ব্যক্তিদের মধ্যে বসুরহাট পৌরসভা ৩ নং ওয়ার্ডস্থ মোহাম্মদ নাজমুস শাহাদাত,পৌরসভা ৪ নং ওয়ার্ডস্থ একেএম আনোয়ারুল হাবিব  ও সিরাজপুর ইউনিয়নস্থ সাইফুল ইসলামকে সম্মাননা পুরুস্কার প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

চরকাঁকড়া ইউপি চেয়ারম্যান’র বিরুদ্ধে থানায় জিডি

কোম্পানীগঞ্জ প্রতিনিধি :ওষুধ দোকানের মালিককে হত্যার হুমকির অভিযোগে চরকাঁকড়া...

কৃষি জমির মাটি কাটায় লাখ টাকা জরিমানা, মুচলেকা দিল ব্যবসায়ী

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি: নোয়াখালীর চাটখিলে কৃষি জমির...

চাটখিলে নবাগত ইউএনও এর মতবিনিময়

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিল...