বসুরহাট পৌর বহুমূখী সমবায় সমিতি লি: এর বার্ষিক সাধারণ সভা ও ৭ কোটি ৯৫ লক্ষ টাকার বাজেট ঘোষণা

Date:

এএইচএম মান্নান মুন্না :: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সুনামধন্য আর্থিক প্রতিষ্ঠান বসুরহাট পৌর বহুমূখী সমবায় সমিতি লি:এর   ২৮তম বার্ষিক সাধারণ সভা ও বাজেট ঘোষণা করা হয়েছে। শনিবার  সন্ধ্যায় বসুরহাট পৌরসভা মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। 

সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি মো: সাহাব উদ্দীন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বসুরহাট  পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা, বক্তব্য রাখেন বসুরহাট পৌরসভার প্যানেল মেয়র, নুর হোসাইন ফরহাদ, বক্তব্য রাখেন  অত্র সমিতির সদস্য শেখ জাহাঙ্গীর কবির স্বপন, ও সমিতির পরিচালকসহ অন্যান্য নেতৃবৃন্দ। 

এ সভায় প্রারম্ভে শুভেচ্ছা বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম (বি এস সি) এছাড়াও তিনি বিগত  বার্ষিক সাধারণ সভার কার্য বিবরণী, বাৎসরিক রিপোর্ট উপস্থাপন  করেন।  অপর দিকে  সমিতির সচিব মো: মমিনুল হক  এর  সঞ্চালনায়  ২০২১-২০২২ অর্থ  বৎসরের বার্ষিক অডিট রিপোর্ট এবং ২০২২-২০২৩অর্থ বছরের রাজস্ব ও  মুলধন জাতীয় বাজেট পেশ করেন। 

বক্তব্য শেষে ২০২২ -২০২৩ অর্থ বছরের ৭  কোটি ৯৫ লক্ষ  টাকা মূলধন বাজেট ও ৫৪ লক্ষ টাকা  রাজস্ব বাজেট পেশ করা হলে উপস্থিত সকল সদস্যদের কণ্ঠ ভোটে অনুমোদন দেয়া হয়।

পরে  ২০২১-২০২২ অর্থ বছরের সর্বোচ্চ শেয়ার ক্রয়   ও সঞ্চয় জমার ওপর   ২৮১জনকে পুরুস্কৃত করা হয়। উপস্থিত সদস্যদের র‌্যাফেল ড্র ৭০ জন বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়। অপর দিকে উপস্থিত ৪৪২  জন সদস্যদের মাঝে ৫শ টাকা করে ২ লক্ষ ২১ হাজার  টাকা উপস্থিতি ভাতা  প্রদান করা হয়।

আগামী ৫ জানুয়ারী ২০২৩ ইং তারিখে  ২০২১-২০২২অর্থ বছরে অর্জিত লভ্যাংশ শেয়ারের ওপর  ৫ শতাংশ,  সঞ্চয় আমানত ওপর  ৫ শতাংশ  হারে মোট   ১৬ লক্ষ ৯০ হাজার ২শ’ ৫৮ টাকা  সদস্যদের মাঝে  বিতরণ করা হবে। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

Popular

More like this
Related

মেডিকেল ছাত্রী মেহেনাজের পড়া লেখার দায়িত্ব নিলেন কলেজ সভাপতি জাহাঙ্গীর কবির

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে...

ডেকোরেশন শ্রমিকের জমানো টাকায় ইফতার করলো ১২শ’ রোজাদার

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: নোয়াখালীর চাটখিলে...

চাটখিলে মাদ্রাসা জেনারেল টিচার্স এসোসিয়েশানের মতবিনিময় ও ইফতার

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি :: বাংলাদেশ মাদ্রাসা...

কিশোর গ্যাংয়ের হামলায় স্কুল ছাত্র গুরুতর আহত অভিযোগের ৫ দিনেও নেই কোন ব্যবস্থা

মোহাম্মদ আমান উল্যা, চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি:: মোটর সাইকেল না...